আজ জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী

আজ জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী

আজ জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী | জাতীয়

আজ ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৩৬ সালে বগুড়ার গাবতলীর ছায়া সুনিবিড় নিভৃত জনপদ বাগবাড়ির এক বনেদি মুসলিম পরিবারে জন্ম নেন। ১৯৫৩ সালে তিনি যোগ দেন সে সময়ের পাকিস্তান সেনাবাহিনীতে। মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার হিসেবে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেন জিয়াউর রহমান। দায়িত্ব পালন করেন মুক্তিযুদ্ধের একটি স্বতন্ত্র সেক্টরের। তার নামে গড়ে ওঠে জেড ফোর্স।

১৯৭৫ সালের ৭ নভেম্বর রাষ্ট্রীয় ক্ষমতার কেন্দ্রবিন্দুতে অধিষ্ঠিত হন জিয়াউর রহমান। তিনি ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাদাবী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। তার প্রতিষ্ঠিত দল বিএনপি তিনবার রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একটি অংশের অভ্যুত্থানে নিহত হন জিয়াউর রহমান। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। এ উপলক্ষ্যে আজ সকালে শেরেবাংলা নগরস্থ জিয়ার মাজারে দলের সিনিয়র নেতৃবৃন্দ ও নেতাকর্মীরা ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন। সকালে দলের ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। সারাদেশে জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটে যথাযোগ্য মর্যাদায় জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করা হবে। আজ বেলা ২টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট অডিটোরিয়ামে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আজ সকাল ১১ টায় ড্যাব বিএনপি অফিসের নীচে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করবে।

আরও পড়ুন: বিচার শুরু হচ্ছে শামীম খালেদ-রাজীবের

জিয়ার জন্মদিন উপলক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল প্রদত্ত এক বাণীতে বলেছেন, শহিদ জিয়া ছিলেন আধিপত্যবাদ ও সম্প্রসারণবাদের আগ্রাসনের বিরুদ্ধে এক আপসহীন দেশপ্রেমিক যোদ্ধা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman