‘জিন্দ‌াবাদ’ স্লোগা‌নে ক্ষুব্ধ হ‌লেন বা‌ণিজ্যমন্ত্রী

‘জিন্দ‌াবাদ’ স্লোগা‌নে ক্ষুব্ধ হ‌লেন বা‌ণিজ্যমন্ত্রী

‘জিন্দ‌াবাদ’ স্লোগা‌নে ক্ষুব্ধ হ‌লেন বা‌ণিজ্যমন্ত্রী

ব্যবসায়ীদের ‘জিন্দাবাদ’ স্লোগানে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী।

আজ সোমবার বিকেলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে তার উপস্থিতিতে ব্যবসায়ীরা অন্যান্য স্লোগানের সাথে ‘জিন্দাবাদ’ শব্দটি উল্লেখ করায় তিনি ক্ষুব্ধ হন।

বাণিজ্যমন্ত্রীর বক্তব্যের আগে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি সিদ্দিকুর রহমান ব্যবসায়ীদের নানা দিক ও মেলা ‌তিন‌ দিন বন্ধ থাকায় ব্যবসা‌য়ীদের ক্ষ‌তির দিক বি‌বেচনা ক‌রে বাণিজ্যমেলার সময় বাড়ানোর জন্য মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। সেসময়ও ব্যবসায়ীরা ‘বাণিজ্যমন্ত্রী জিন্দাবাদ’সহ নানা স্লোগান দেন।

প‌রে বাণিজ্যমন্ত্রী বক্তব্য দেয়া শুরু করলে ব্যবসায়ীরা জয় বাংলা স্লোগান দিতে থাকেন। তখন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেন, এখন ঠিক আছে। আগে যে স্লোগান দিয়েছেন তা আমার পছন্দ হয়নি। আমরা একাত্তরে পাকিস্তান থেকে মুক্ত হয়েছি। জিন্দাবাদ স্লোগানটা আমার পছন্দ হয়নি। আমি একজন মুক্তিযোদ্ধা। আমার বাবাও ছিলেন মুক্তিযোদ্ধা।

প‌রে তি‌নি ব‌লেন, আগামী বছর বাণিজ্যমেলা পূর্বাচ‌লে নিজস্ব কমপ্লেক্সে হবে।

একই সময় মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ এখন দেশেই তৈরি বিশ্বমানের পণ্য পাচ্ছে। ফলে দেশীয় পণ্যের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে।

তিনি বলেন, আরো বড় পরিসরে স্থায়ী জায়গায় মেলা করা গেলে রফতানি আদেশ আরো বাড়বে।

টিপু মুন্সী বলেন, এসব বিষয় বিবেচনায় নিয়ে ঢাকার অদূরে পূর্বাচলে আগামী বছর মেলা হবে।

এখানে বছরজুড়ে বিভিন্ন মেলা ও প্রদর্শনী আয়োজন করা সম্ভব হবে বলেও তিনি জানান।

এসময় আরো বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সেলিম আলতাফ জজ, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো: জাফর উদ্দীন, রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান বেগম ফাতেমা ইয়াসমিন, এফবিসিআইয়ের সহ-সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ।

গত ১ জানুয়ারি সকাল দশটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে থেকে মাসব্যাপী ২৫তম মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৯০টি প্যাভিলিয়ন ও স্টল ছিল।

বা‌ণিজ্যমন্ত্রী সাধারণ স্টল ক্যাটাগরি, মিনি স্টল ক্যাটাগরি, সাধারণ প্যাভিলিয়ন, সংরক্ষিত মিনি প্যাভেলিয়ন, সংরক্ষিত প্যাভেলিয়ান, বিদেশি প্রিমিয়ার স্টল, বিদেশি প্যাভেলিয়ন, প্রিমিয়ার স্টল এবং মহিলা উদ্যোক্তা ক্যাটাগরিতে তিনজন করে পুরস্কৃত করেন।Read More


Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman