নবীগঞ্জে একই পরিবারের ৯ জনসহ সারা দেশে নিহত ২৩ মৃত্যু ফাঁদ সিলেট মহাসড়ক

নবীগঞ্জে একই পরিবারের ৯ জনসহ সারা দেশে নিহত ২৩ মৃত্যু ফাঁদ সিলেট মহাসড়ক

মৃত্যু ফাঁদ সিলেট মহাসড়ক মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে ঢাকা-সিলেট মহাসড়ক। প্রতিদিনই এ মহাসড়কে ঘটছে দুর্ঘটনা। প্রাণ হারাচ্ছেন যাত্রী। মারাত্বকভাবে আহত হয়ে পঙ্গু হওয়ার সংখ্যাও নেহাত কম নয়। গতকাল এই সড়কের নবীগঞ্জের কান্দিগাঁও নামকস্থানে একই পরিবারের ৯ জন নিহত হয়েছেন। গতকাল সকালে সিলেটগামী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া বাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অপর এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আরো ৬ জন। মারাত্বকভাবে আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন চারজন।

নারায়নগঞ্জ থেকে সিলেটের হযরত শাহজালাল মাজারগামী ওপর একটি মাইক্রো যাত্রীবাহী বাসের সঙ্গে ধাক্কা লেগে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে তারা মারা যান। ঢাকা-সিলেট মহাসড়ক ছাড়াও দেশের অন্যান্য মহাসড়কে ঘটছে প্রাণঘাতী দুর্ঘটনা। গতকাল সারাদেশে সড়ক দুর্ঘটনায় মোট ২৩ জন নিহত হয়েছেন। এদের মধ্যে নবীগঞ্জে ৯, বিজয়নগরে ৬, সাভারে ২, ময়মনসিংহে ২, ফেনিতে ১, পটুয়াখালীতে ২, ভোলার লালমোহনে ১ জন রয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

ষ্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে জানান, ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জের কান্দিগাঁও নামকস্থানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৯ জন নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টায় সিলেটগামী একটি মাইক্রোবাস (নং ঢাকা মেট্রো-চ ১৯-৫৪৬২) গাছের সঙ্গে ধাক্কা লেগে ওই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মাইক্রো চালকসহ ৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল প্রেরণ করা হয়েছে।

নিহত ৯ জনের মধ্যে আটজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- ইমন খান, তার বাবা আব্বাস উদ্দিন, আত্মীয় রাজীব, মহসিন, রাব্বী, আসমা, ইমরান ও সুমনা। এদের মধ্যে সুমনা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকিরা ঘটনাস্থলেই মারা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের কান্দিগাঁও নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ সময় মহাসড়কের আশেপাশের লোকজন ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে। খবর পেয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক মো. কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহত মাইক্রো যাত্রীরা বৃহস্পতিবার ভোরে নারায়ণগঞ্জ জেলার পাগলা ফতুল্লা থেকে সুনামগঞ্জ জেলার দিরাইয়ে পাত্রী দেখার জন্য যাওয়ার পথে দুর্ঘটনা কবলিত হয়। দ্রুতগামী মাইক্রো উল্লিখিতস্থানে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বড় একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই বর ইমরান খান ও তার পিতা এবং সহোদরসহ একই পরিবারের ৮ জন নিহত হন। এ ঘটনা শিশু ও চালকসহ আরো ৫ জন আহত হন। খবর পেয়ে গোপলার বাজার ফাঁড়ির পুলিশ, শেরপুর হাইওয়ে এবং নবীগঞ্জ থানার পুলিশ ও ফায়ার ব্রিগেডের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।  

এ নিয়ে  শেরপুর হাইওয়ের পুলিশের ওসি এরশাদুল হক ভূঁইয়া বলেন, দ্রুতগামী মাইক্রোবাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে ওই দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিবারের সদস্যরা মোবাইল ফোনে পুলিশকে জানিয়েছেন ইমনের বিয়ে ঠিক করা হয়েছিল। হবু কনেকে আঙটি পরাতে সুনামগঞ্জের দিরাইয়ে যাচ্ছিলেন তারা। তিনি জানান, লাশগুলো শেরপুর হাইওয়ে থানায় রাখা হয়েছে। নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে নিহতদের স্বজনরা নবীগঞ্জের উদ্দেশে রওনা হয়েছেন। তারা এলেই মরদেহ হস্তান্তর করা হবে। ইমনের স্থায়ী ঠিকানা বরিশালে হলেও নারায়ণগঞ্জের ফতুল্লায় থাকতেন বলেও জানান তিনি।

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ছয়জন। আহত হয়েছেন আরও চারজন। বৃহস্পতিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকা থেকে মাইক্রোবাসে করে সিলেটের হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতের উদ্দেশ্যে যাত্রা করেন তারা। শুক্রবার ভোররাত আড়াইটার দিকে বিজয়নগর উপজেলার ভাটি-কালিসীমা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে মাইক্রোবাসটির (ঢাকা মেট্রো- চ ১১৩৮৬৭) সঙ্গে সুনামগঞ্জ থেকে আসা ঢাকাগামী লিমন পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসের (ঢাকা মেট্রো- ব ১৫০৪৮৭) মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে লিকেজের কারণে গ্যাস বের হয়ে আগুন ধরে যায়। তখন আগুনে পুড়ে মারা যায় শাকিল (২৫), সোহান (২০), সাগর (২২), ইমন (১৯), রিফাত (১৬) ও হারুন (৪০)। এই ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) প্রেমধন মজুমদার জানান, দুর্ঘটনার খবর পেয়ে কিছু সময়ের মধ্যেই আমরা ঘটনাস্থলে আসি। অনেককে সাহায্যের জন্য ডেকেছি। কিন্তু আগুনের তীব্রতার কারণে ভয়ে কেউ এগিয়ে আসেনি। যদি এগিয়ে আসত তাহলে হয়তো জীবিত উদ্ধার করা যেত। পরবর্তীতে ফায়ার সার্ভিস এসে আগুন নেভানোর পর মাইক্রোবাসের ভেতর থেকে হতাহতদের বের করা হয়।

স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, সাভারে পৃথক সড়ক দূর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। কর্মস্থলে যাওয়ার সময় ট্রাকের চাপায় আকাশ আহম্মেদ (২২) নামে শিল্প পুলিশের এক সদস্যের মৃত্যু হয়েছে। এ ঘটনায় স্থানীয়রা ঘাতক ট্রাকটি আটক করলেও কৌশলে পালিয়ে যায় ট্রাকের চালক। ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাই বাসস্টান্ডে এ সড়ক র্দুঘটনা ঘটে। নিহত আকাশ নারায়ণগঞ্জ শিল্প পুলিশ কার্যালয়ে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন এবং বর্তমানে পরিবার নিয়ে আশুলিয়ার শ্রীপুর এলাকায় থাকতেন। সাভার হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর (ওসি) আব্দুল্লাহ হেল বাকী জানান, এ ঘটনায় ঘাতক ট্রাকের চালককে আটকের চেষ্টা চলছে। অন্যদিকে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকায় বাস চাপায় পিন্টু (৪০) এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত বাস ও চালককে আটক করেছে থানা পুলিশ। নিহত পিন্টু টাঙ্গাইল জেলার নাগরপুর থানার কাজীর পাচুরিয়া গ্রামের মৃত কাজী সাজেদ আলীর ছেলে।

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহের ভালুকায় দাঁড়িয়ে থাকা ট্রাকে পিকআপ ভ্যানের ধাক্কার পর দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার মেহরাবাড়ি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তালাককোর্ট গ্রামের আব্দুছ ছালামের ছেলে ট্রাক চালকের সহকারী আব্দুল আজিজ (২২) ও নেত্রকোণা জেলার ঠাকরাকোণা গ্রামের মানিকের ছেলে পিকআপ ভ্যানের যাত্রী রাজন (২৮)।

ফেনী প্রতিনিধি, জানান, সোনাগাজীতে মোটরসাইকেল দুর্ঘটনায় আজিজুল হক সাহেদ (২৮) নামে এক যুবক নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে মতিগঞ্জ এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত সাহেদ চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার ধূম ইউনিয়নের নাহেরপুর এলাকায়। সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাঈন উদ্দিন জানান, ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কের মতিগঞ্জ এলাকায় দ্রুতগামি একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সাথে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেল আরোহী  আজিজুল হক সাহেদের মৃত হয়। পুলিশ আরো জানায়, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

পটুয়াখালী প্রতিনিধি জানান, পটুয়াখালী-বরিশাল মহাসড়কের  লেবুখালী  ফেরিঘাটে রাস্তা পারাপারের সময় যাত্রীবাহী বাসের চাপায় পটুয়াখালী শিক্ষা অফিসের অফিস সহকারী মো. সুলতান আহমদ (৫৬) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১০মিনিটের সময় লেবুখালী ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সুলতান বাউফলের নাজির পুর ছোট ডালিমা এলাকার বাসিন্দা আজিজ তালুকদারের ছেলে। দুমকী থানার ভারপ্রাাপ্ত কর্মকর্তা ওসি মেহেদি হাসান জানান, নিহত সুলতান বৃহস্পতিবার অফিস শেষে পরিবারের কাছে বরিশাল যাওয়ার পথে  লেবুখালী ফেরিঘাটে পৌঁছে যানজট দেখে বাস বদল করে ফেরির পন্টুনের কাছে যাবার পথে আলামিন পরিবহন (বরিশাল মেট্রো ১১-০০২১) নামের বরিশালগামী বাসের চাপায় আহত হয়। পরে গুরুতর আহত অবস্থায় পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক ডাঃ ওলিন্দ দাস তাকে মৃত ঘোষণা করেন। এছাড়াও মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি জানান, পটুয়াখালীর মির্জাগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মো. চন্নু মোল্লা (৪০) নাম একজের ঘটনা স্থলে মৃত্যু হয়েছে। এছাড়া ও সোহেল (২২) ও জান্নাতি (৬) নামে দুইজন গুরুতর আহত হয়েছে।

গতকাল বিকালে বাকেরগঞ্জ-চান্দুখালী মহাসড়কের মির্জাগঞ্জের সুবিদখালী রারী বাড়ির বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বরগুনার  বেতাগী উপজেলার সড়িসামুড়ি গ্রামের রহমান মোল্লার ছেলে। জানা জায়, মটরসাইকেল যোগে চুন্নু মোল্লা, তার স্ত্রী, ছেলে ও নাতনীস বরগুনা যাচ্ছিলো। এ সময় বিপরীত দিক আসা একটি ট্রাকের সাথে ধাক্কা লেগে মোটরসাইকেলটি চাকার নিচে চাপা পরে ঘটনাস্থলেই চুন্নু মোল্লার মৃত হয়। মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রাণ ঘাতী ট্রাকটি  আটক করা হয়েছে।

লালমোহন (ভোলা) প্রতিনিধি জানান, ভোলার লালমোহনে যাত্রীবাহী মোটিফাই টেম্পু উল্টে পুকুরে পড়ে মো. মানিক (৩০) নামের এক চালক নিহত হয়েছে। গতকাল দুপুরে উপজেলার মঙ্গল সিকদার সড়কের চরকালাচাদ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত মানিক পৌরসভার ৪ নং ওয়ার্ডের জাহাঙ্গিরের ছেলে। লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর বলেন, চাকা বাষ্ট হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায় টেম্পুটি। এতে ঘটনাস্থলেই চালক মানিক মারা যায়। টেম্পুতে থাকা আরও ৩ যাত্রী আহত হয়। তাদের উদ্ধার করে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman