নুরদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম মুুক্তিযোদ্ধার সন্তানদের

নুরদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম মুুক্তিযোদ্ধার সন্তানদের

ঢাবি ছাত্রী ধর্ষণ মামলার আসামী নুরসহ সকল ধর্ষকদের দ্রুত গ্রেফতারের দাবিতে শনিবার রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ সমাবেশ শেষে শাহবাগ অবরোধ করে মুক্তিযুদ্ধ মঞ্চ। মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আল মামুনের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যসহ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে মোঃ আল মামুন বলেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়ে শাহবাগ প্রজন্ম চত্ত্বরে গড়ে ওঠা সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চ মুক্তিযোদ্ধা পরিবারদের অধিকার আদায়ের আন্দোলন ও সংগ্রামের পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের যেকোনো অনিয়ম ও অসঙ্গতির বিরুদ্ধে রাজপথে প্রতিবাদ করে আসছে। এর ধারাবাহিকতায় শাহবাগে বামাতি-জামাতি মৌলবাদী অপশক্তি কর্তৃক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাদেরকে অবমাননার বিরুদ্ধে ধর্ষণ মামলার আসামী নুর গংসহ সম্প্রতি সংঘটিত সকল ধর্ষণের সঙ্গে জড়িত সকল ধর্ষকদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চ সোচ্চার।

তিনি বলেন, ধর্ষক নুরুল হক নুর গংরা বীর দর্পে ঘুরে বেড়াচ্ছে এবং বিভিন্ন সামাজিক মাধ্যমে ধর্ষিত মেয়েটির চরিত্র হনন করে অশ্লীল ও কুরুচিপূর্ণ লেখালেখি করে যাচ্ছে যা আইনের সুস্পষ্ট লঙ্ঘন। আসামীদের এরকম ঘৃণ্য কর্মকান্ডের কারণে মেয়েটি সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হয়ে ইতিমধ্যে সে সংবাদ সম্মেলন করে আত্মহত্যার হুমকি দিয়েছে এবং ধর্ষণের বিচার পাওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে বসে অনশন কর্মসূচী পালন করছে যা রাষ্ট্রের জন্য খারাপ বার্তা বয়ে আনছে।

বিক্ষোভ সমাবেশে চার দফা দাবি জানানো হয়। দাবির মধ্যে আছে- আগামী ২৪ ঘন্টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার আসামী নুরুলি হক নুর গংদের গ্রেফতার করতে হবে। ঢাবির ছাত্রী ধর্ষণ, নোয়াখালীতে নারী ধর্ষণ, সিলেটের এমসি কলেজে গণধর্ষণ, পাহাড়ে আদিবাসী তরুণী ধর্ষণ, ছাত্রফ্রন্টের নেতা কর্তৃক নিজ তরুণী ধর্ষণ ও সিপিবির নেতা কর্তৃক সিপিবির নেত্রী জলি তালুকদারকে যৌন নিপীড়ন ইত্যাদি ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িতদেরকে দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। ধর্ষণের দায়ে অভিযুক্ত নারী নিপীড়ক জঙ্গী সংগঠন ছাত্র অধিকার পরিষদকে সমগ্র দেশে নিষিদ্ধ করতে হবে, শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী বামাতি-জামাতি মৌলবাদী অপশক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman