নেপালকে হারাল বাংলাদেশ

নেপালকে হারাল বাংলাদেশ

নেপালের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে শুক্রবার ২-০ গোলে জিতেছে বাংলাদেশ। এ জয় লাল-সবুজের প্রতিনিধিদের ফিফা র‌্যাংকিংয়ে এগিয়ে যেতে সহায়তা করবে। বাংলাদেশের পক্ষে নবীব নেওয়াজ জীবন এবং মাহবুবুর রহমান সুফিল গোল দুইটি করেন। ৮০ মিনিটের সময় একক প্রচেস্টায় নান্দনিক গোল করেন মাহবুবুর রহমান সুফিল। প্রখমার্ধের ১০ মিনিটে নবীব নেওয়াজ জীবন যে গোলটি করেন তাও ছিল দেখার মতো। প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে বাংলাদেশ জাতীয় দল।

আর এ ম্যাচ উপলক্ষ্যে দেয়া হয়েছে মাঠে দর্শক প্রবেশের অনুমতি। বাংলাদেশ ও নেপালের মধ্যকার মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজে মোট ধারণক্ষমতার এক-তৃতীয়াংশ পরিমাণ দর্শক মাঠে প্রবেশের সুযোগ দিয়েছে বাফুফে। এ সুযোগটা যেন দুই হাতে লুফে নিয়েছেন ফুটবলপ্রেমীরা। ম্যাচ শুরু হয় বিকেল ৫টায়, অথচ দুপুর ৩টার আগে থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের চত্বরে শুরু হয় দর্শকদের ভিড়, সবার উদ্দেশ্য একটাই- টিকিট সংগ্রহ করা এবং যত আগে পারা যায় মাঠে প্রবেশ করে দর্শকরা।

বাংলাদেশের বিপক্ষে প্রথম দিকে পিছিয়ে যাওয়া নেপাল বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। কিন্তু গোলরক্ষকের দক্ষতায় গোল হজম করা থেকে বেঁচে যায় বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে নেপাল ১৭০তম স্থানে আর বাংলাদেশ রয়েছে ১৮৭তম স্থানে। দুই দলের এ প্রীতি ম্যাচে যারা জিতবে তারা র‌্যাংকিংয়ে এগিয়ে যাবে। এ ম্যাচের আগ পর্যন্ত বাংলাদেশ- নেপাল ১৯ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে লাল-সবুজের প্রতিনিধিরা ১২ বার। আর নেপাল জিতেছে ৬ বার। এক ম্যাচ ড্র হয়েছে। দশম মিনিটে নাবিব নেওয়াজ জীবনের করা গোলে এগিয়ে থেকেই নেপালের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের প্রথমার্ধ শেষ করেছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অতিথি দলটির চেয়ে ভালো খেলেই প্রথমার্ধ পার করেছে লাল-সবুজ জার্সিধারীরা।

প্রথমার্ধে ব্যবধান বাড়তেও পারতো। মোহাম্মদ ইব্রাহিম ও জীবন দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। নেপাল দল চেষ্টা করেছে ম্যাচে ফিরতে। গোটাদুয়েক ভালো আক্রমণও ছিল তাদের। কিন্তু বাংলাদেশের রক্ষণ দেয়াল ভাঙতে পারেননি নাওয়াং শেরেস্তা-বিক্রম লামারা। এ ম্যাচে জেমি ডের শিষ্যরা ভাল খেলে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman