প্রবাসীসহ সড়কে নিথর ১৩ প্রাণ

প্রবাসীসহ সড়কে নিথর ১৩ প্রাণ

সিঙ্গাপুর প্রবাসী ইমদাদুল। পরিবার পরিজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গত বুধবার রাতে বিমানবন্দর থেকে প্রাইভেটকারে করে খুলনার দীঘলিয়া উপজেলার মোল্লাপাড়া গ্রামের উদ্দেশে যাচ্ছিলেন। প্রিয় মানুষটিকে দেখার অপেক্ষায় পরিবারের সদস্যরাও। কিন্তু পথে চালকের ভ‚লে পরিবারের সাথে ঈদ উপযাপনের স্বপ্ন ¤øান হলো ইমদাদুল ও তার পরিবারের। আর কখনো দেখা হবে না পরিবারের প্রিয় মানুষদের সাথে। শুধু ইমদাদুলই নয়, ঘটনাস্থলেই প্রাণ হারান তার বাবাসহ আরো ২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রামে ৩, নরসিংদী কুমিল্লা ও গাইবান্ধায় দুইজন করে ও কুড়িগ্রামে একজন। আহত হয়েছেন ২০ জন।
গোপালগঞ্জ : বিমানবন্দর থেকে বাড়ি ফেরার পথে গোপালগঞ্জে প্রাইভেটকার দুর্ঘটনায় সিঙ্গাপুর প্রবাসীসহ তার পরিবারের তিন সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। গতকাল ভোরে কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া ফ্লাইওভারে এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-সিঙ্গাপুর প্রবাসী খুলনা জেলার দীঘলিয়া উপজেলার মোল্লাডাঙ্গা গ্রামের ইমদাদুল (২৫), তার বাবা মো. জিয়ারুল (৫৫) ও দুলাভাই সাজ্জাদ মোল্লা (৩৫)। সাজ্জাদের বাড়ি নড়াইল জেলার সিলনপুর গ্রামে। ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. আতাউর রহমান জানান, বুধবার রাতে ইমদাদুল একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকা বিমানবন্দরে এসে নামেন। তিনি পরিবারের সদস্যদের নিয়ে বিমানবন্দর থেকে একটি প্রাইভেটকারে করে খুলনার দীঘলিয়া উপজেলার মোল্লাপাড়া গ্রামের উদ্দেশে রওনা দেন। তাদের প্রাইভেটকারটি ভোর ৪টার দিকে ভাটিয়াপাড়া ফ্লাইওভারে ওঠার সময় ডিভাউডারের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। আহত হয়েছেন দুইজন। ওসি জানান, ধারণা করা হচ্ছে, প্রাইভেটকার চালানোর সময় চালক ঘুমাচ্ছিলেন। এ কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে।
চট্টগ্রাম : চট্টগ্রামে গতকাল বৃহস্পতিবার পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ১৫ জন। লোহাগাড়ায় সৌদিয়া পরিবহনের একটি বাসের সঙ্গে সিমেন্ট বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হন। আহত হয়েছেন ১৫ জন। নিহতদের মধ্যে একজনের নাম মো. শওকত (২৪)। তার বাড়ি চন্দনাইশ উপজেলায়। পুলিশ জানায় সকাল ৮ টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বার আউলিয়া কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। চট্টগ্রামগামী সৌদিয়া বাসের সঙ্গে কক্সবাজারমুখী ট্রাকের ধাক্কা লাগে। এ সময় বাসটি উল্টে যায় এবং ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। আহতদের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে একই সময়ে নগরীর মেরিনার্স সড়কে এস আলম বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী পুলিশের শিক্ষানবীশ উপ পরিদর্শক (পিএসআই) এহেসানুল হক (২৭) মারা গেছেন। তিনি চট্টগ্রাম জেলা পুলিশের অধীনে সদর আদালতে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার উখিয়া উপজেলায়। প্রত্যক্ষদর্শীরা জানায় সকালে পিএসআই এহেসান মোটর সাইকেল চালিয়ে মেরিনার্স সড়ক দিয়ে আসছিলেন। এস আলম সার্ভিসের একটি দ্রæতগামী বাসের ধাক্কায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। দুর্ঘটনার পর বাস আটক এবং এর চালক দিদারুল আলমকে গ্রেফতার করা হয়।
নরসিংদী : নরসিংদীর শিবপুরে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে শিবপুর থানার গাবতলী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি ইটাখোলা হাইওয়ে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক হায়দার তালুকদার জানান, মোটরসাইকেলের দুই আরোহী নরসিংদী থেকে ভৈরবের দিকে যাচ্ছিলেন। পথে অন্য একটি যানবাহনকে পাশ কাটানোর সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায় এবং মোটরসাইকেলটির দুই আরোহী ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ দুই লাশ উদ্ধার ও ট্রাকটি আটক করেছে। নিহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।
কুমিল্লা : কুমিল্লার হোমনায় পথচারী এক শিশুকে বাঁচাতে গিয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে পথচারী ওই শিশু। গত বুধবার রাত সোয়া ৮টার দিকে জেলার হোমনা উপজেলার কাশিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, জেলার মুরাদনগর উপজেলার ঘোড়াশাল গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে সাহাবুদ্দিন (৩৫) ও আবুল হোসেনের ছেলে রাজু আহমেদ (২৭)।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট সড়কের সাপমারা ইউনিয়নের শিয়ালগাড়া নামক এলাকায় গতকাল সকালে মাইক্রোবাসের ধাক্কায় মোটসাইকেলের আরোহী পিতা-পুত্র নিহত হয়। নিহতরা হলো- ওই উপজেলার বোগদহ কাঠগড়া দাখিল মাদ্রাসার সহকারি মাওলানা কাটাবাড়ী ইউনিয়নের সদর কলোনীর বাসিন্দা অছির উদ্দিন (৫০) ও তার পুত্র জোবায়ের (১৩)। গাবিন্দগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসান জানান, বগুড়াগামী একটি মাইক্রোবাস দ্রæতগতিতে ওই এলাকায় পৌছলে বিপরীতদিক থেকে আসা মোটরসাইকেলটিকে সজোরে ধাক্কা দিলে মোটরসাইকেল আরোহী পিতা-পুত্র রাস্তায় ছিটকে পড়ে যায়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘাতক মাইক্রোবাসটি আটক করা হয়েছে।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ীতে ব্যাটারী চালিত অটোবাইকের ধাক্কায় আহত বাক-প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামের আব্দুর রহমানের ছেলে লিমন মিয়া (০৬)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman