ফাস্ট লেডিসহ করোনায় আক্রান্ত ট্রাম্প

ফাস্ট লেডিসহ করোনায় আক্রান্ত ট্রাম্প

(FILES) In this file photo taken on September 11, 2020 US President Donald Trump and First Lady Melania Trump return to Joint Base Andrews in Maryland. - US President Donald Trump said early on October 2, 2020 that he and First Lady Melania had tested positive for the coronavirus. (Photo by Brendan Smialowski / AFP)

ভোটে পিছিয়ে এবার করোনায় আক্রান্ত হলেন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার টুইটারে এই কথা জানান তিনি। করোনা পজিটিভ তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পও। আপাতত হোম কোয়ারেন্টিনে আছেন তারা। ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হোপ হিক্সের করোনা ধরা পড়ার পরেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট করোনা পরীক্ষা করেন। সেখানেই ধরা পড়ল করোনা পজিটিভ। প্রসঙ্গত, করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিশ্বের মধ্যে প্রথম স্থানে আছে যুক্তরাষ্ট্র।

জানা গেছে মিনেসোটা থেকে একটি সভা করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিক্স। তাকে প্লেনেই আইসোলেট করা হয়। পরে তার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে।

প্রেসিডেন্ট নির্বাচনের ট্রাম্পের সিডিউল এখন ভর্তি। এর মধ্যে করোনা হওয়া নিশ্চিত ভাবেই বড় ধাক্কা। বর্তমানে ট্রাম্পের বয়স ৭৪, যেটি করোনার হাই রিস্ক গ্রুপে পড়ে। শুক্রবার ট্রাম্পের একটি ফান্ডরেজার ছিল ওয়াশিংটনে। তারপর তার ফ্লোরিডায় যাওয়ার কথা নির্বাচনী সভায় অংশ নেয়ার জন্য। এবার সব কিছুই করতে হবে ভার্চুয়ালি।

হিক্সের করোনা ধরা পড়ার পরেই ট্রাম্প টুইট করেন যে তিনি ও ফার্স্ট লেডি এখন টেস্ট রেজাল্টের অপেক্ষা করছেন। তবে ততক্ষণে তারা কোয়ারেন্টিন প্রক্রিয়া শুরু করছেন বলে লিখেছেন ট্রাম্প। তার কিছু পরেই এল ঘোষণা যে তারাও পজিটিভ।

হোয়াইট হাউসে আগেই ঢুকেছে করোনা, কিন্তু তারা কেউ হিক্সের মতো প্রতিদিন ট্রাম্পের সংস্পর্শে আসতেন না। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ লক্ষ মার্কিনবাসী, মৃত্যু হয়েছে দুই লাখ মানুষের। প্রায় সব সমীক্ষাই বলছে, নভেম্বরের নির্বাচনে হারের সম্ভাবনা প্রবল ডোনাল্ড ট্রাম্পের। তার প্রতিপক্ষ জো বাইডেন বারবার বলেছেন যে ট্রাম্প করোনাকে নিয়ে হেলাফেলা করেছেন। মাস্ক পরেননি অনেক দিন, বড় বড় সভা করেছেন। এবার কিন্তু কোভিডের জেরে তাকে মানতেই হবে সব বিধিনিষেধ।

চলতি সপ্তাহে বেশ কয়েকবার ট্রাম্পের সাথে যাতায়াত করেছেন হোপ হিক্স। ২০১৬ সালের নির্বাচনে তিনি ট্রাম্পের মুখপাত্রের কাজ করেছিলেন। এরপর তিনি হোয়াইট হাউজে কম্যুনিকেশনস ডিরক্টেরের পদে নিযুক্ত হয়েছিলেন। এবারের ভোটের আগে পুনরায় তিনি উপদেষ্টা রূপে ট্রাম্প টিমের সাথে যুক্ত হয়েছেন।

সূত্র : সিএনএন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman