বরিশালের এসএসসি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি

বরিশালের এসএসসি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি

আসন্ন ২০২০ সালের এসএসসি, ভোকেশনাল ও দাখিল পরীক্ষা কেন্দ্র গুলোর সার্বিক পরিবেশ সুষ্ঠু অবাধ ও নকলমুক্ত করতে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সাধারণ ৯ টি, ভোকেশনাল ১ টি ও দাখিল ৩ টি পরীক্ষাকেন্দ্রে সিসিটিভি স্থাপন করা হয়েছে।

এ উপজেলায় প্রথম বারের মতো পরীক্ষা কেন্দ্রগুলোতে সিসিটিভি স্থাপন করায় শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকসহ সর্বস্তরের লোকজন এই উদ্যোগকে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে স্বাগত জানিয়েছেন।

শিক্ষকরা বলেন, এই প্রক্রিয়ায় নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নেওয়ার এবং পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ভিতর ও বাহিরের সঠিক পরিবেশ পরীক্ষা নিয়ন্ত্রকদের নজরে রাখা ও দুর্নীতিমুক্ত পরীক্ষা গ্রহণ করা সহজ হবে।

বাকেরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম জাফর আহমেদ, জে এস ইউ মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান খান, রহমগঞ্জ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোমিন হাওলাদার, বোয়ালিয়া শহীদ আলতাফ শুকুর মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, মুজাহিদিয়া কেরামতিয়া দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মোঃ নজরুল ইসলাম, সাহেবগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ হাবিবুর রহমানসহ বিভিন্ন স্কুল মাদ্রাসার শিক্ষকরা এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

আরও পড়ুন: সিসি ক্যামেরার আওতায় থাকছে সব ভোটকেন্দ্র

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাধবি রায় বলেন, পরীক্ষা কেন্দ্র গুলোতে পরীক্ষার সঠিক পরিবেশ ফিরিয়ে আনতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে অবাধ ও নকলমুক্ত পরিবেশে কেন্দ্রগুলোতে পরীক্ষা পরিচালনা করা যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman