বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়ালো

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়ালো

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়ালো বিশ্বজুড়ে করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। জন হপকিন্স ইউনিভার্সিটির উপাত্ত অনুসারে, বাংলাদেশ সময় রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত ভাইরাসটি প্রাণ কেড়ে নিয়েছে অন্তত ৮ লাখ ৫ হাজার ১৭৬ জনের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন অবধি মারা গেছেন ১ লাখ ৭৬ হাজারের বেশি মানুষ।
হপকিন্সের উপাত্ত অনুসারে, করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে এখন অবধি মারা গেছেন অন্তত ১ লাখ ১৪ হাজার ২৫০ জন। এছাড়া, মেক্সিকোতে অন্তত ৬০ হাজার ২৫৪ জন, ভারতে ৫৬ হাজার ৭০৬ জন ও যুক্তরাজ্যে ৪১ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

দ্য নিউ ইয়র্ক টাইমস অনুসারে, করোনা মহামারি শুরুর পর থেকে জনপ্রতি মৃত্যুর হার সবচেয়ে বেশি ছিল ইউরোপীয় দেশগুলোয়।বেলজিয়াম, যুক্তরাজ্য, ইতালি, ফ্রান্স, স্পেন ও স্বাধীন ছিটমহল সান মারিনোয় প্রতি ১ লাখ মানুষের মধ্যে ৫০ জনের বেশি করে মারা গেছেন। সম্প্রতি ইউরোপে করোনার সংক্রমণ ফের বৃদ্ধি পেয়েছে। সাম্প্রতিক সপ্তাহগুলোয় গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণের কথা জানিয়েছে জার্মানি, ইতালি ও স্পেন। এদিকে, গত সপ্তাহে জনপ্রতি মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে দক্ষিণ ও মধ্য আমেরিকা বা ক্যারিবীয় দেশগুলোয়। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিল ও মেক্সিকোয়।

উল্লেখ্য, এখন অবধি বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩২ লাখের বেশি মানুষ। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৯ লাখের বেশি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman