ভারতীয় শিল্পীদের সঙ্গে নাচলেন প্রধানমন্ত্রী

ভারতীয় শিল্পীদের সঙ্গে নাচলেন প্রধানমন্ত্রী

জয়পুরে ভারতীয় শিল্পীদের সঙ্গে তালে তাল মেলালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

চারদিনের সফরে ভারতে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরের শেষ দিন তিনি আজমির শরিফ দরগাতে যান। আজমির যাওয়ার পথে জয়পুর বিমানবন্দরে নামেন বাংলাদেশ সরকারপ্রধান। সেখানেই দেখা গেল এক অভাবনীয় দৃশ্য। দেখা গেল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাচতে শুরু করেন সেখানে ভারতীয় উপস্থিত শিল্পীদের সঙ্গে।

সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গেছে। খবর হিন্দুস্তান টাইমসের।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে এদিন জয়পুর বিমানবন্দরে স্থানীয় সংস্কৃতিকে তুলে ধরতে অনু্ষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বিমান থেকে শেখ হাসিনা মাটিতে পা রাখার পর শিল্পীরা সেই মতো নাচতে শুরু করেন।

রাজ্যের সংসদ সদস্যের সঙ্গে সৌজন্য কুশল বিনিময় করতে করতে শিল্পীদের দিকে এগিয়ে যান শেখ হাসিনা। এরপর সৌজন্য বিনিময় পর্ব শেষ হলে তিনি শিল্পীদের সঙ্গে গিয়ে তালে তালে পা দোলাতে শুরু করেন। শূন্যে হাত তুলে নাচতে দেখা যায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে।

ভারতের সংস্কৃতির প্রতি হাসিনার ভালোবাসা এবং শ্রদ্ধা এই ভিডিও থেকেই প্রমাণিত হয়েছে বলেই মনে করছেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। এর আগে দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত-বাংলাদেশ সম্পর্ক নিয়ে বলেছিলেন, ‘ভারত আমাদের বন্ধু দেশ। আমি যখনই এখানে আসি না কেন, সেটা আমার জন্য আনন্দের।’ আজ তার নাচে সেই ‘আনন্দই’ যেন ফুটে ওঠে।

এদিকে সেখান থেকে শেখ হাসিনা আজমির শরিফে পৌঁছান। তার আজমির সফর নিয়ে টুইট করে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত। ভারতীয় দূতাবাসের তরফে টুইট বার্তায় লেখা হয়, ‘আজমিরে হযরত খাজা মঈনুদ্দিন চিশতীর দরগায় নমাজ আদায় করতে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ও ভারত এবং উভয় দেশের মানুষের সমৃদ্ধি ও বন্ধুত্বের জন্য প্রার্থনা করেন তিনি।’

ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন—-

WATCH | Rajasthan: Upon her arrival at Jaipur airport earlier today, Bangladesh PM Sheikh Hasina grooved with the local artists who had gathered there to welcome her. pic.twitter.com/Mk8qf5xDEG

— ANI (@ANI) September 8, 2022

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman