মৃত্যু ৫০০০ ছাড়ালো, বেশির ভাগের বয়স ৬০ বছরের উপরে

মৃত্যু ৫০০০ ছাড়ালো, বেশির ভাগের বয়স ৬০ বছরের উপরে

মৃত্যু ৫০০০ ছাড়ালো, বেশির ভাগের বয়স ৬০ বছরের উপরে দেশে করোনায় প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৭ জনে। শনাক্তের ১৯৯ দিনের (৬ মাস ১৯ দিন) মাথায় মৃত্যুর এই সংখ্যা দাঁড়ালো। দেশে করোনার রোগী প্রথম শনাক্ত হয় গত ৮ই মার্চ এবং প্রথম মৃত্যু হয় ১৮ই মার্চ। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৫৫৭ জন। মোট শনাক্ত ৩ লাখ ৫২ হাজার ১৭৮ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৩ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৬০ হাজার ৭৯০ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ১০২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৪৪ টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ১৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৮ লাখ ৪৮ হাজার ৪৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক শূন্য ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪২শতাংশ।
সারা দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের ৫০ শতাংশেরও বেশি মানুষের বয়স ষাটোর্ধ্ব (২ হাজার ৫২৭ জন)। সবচেয়ে কম মৃত্যু হয়েছে শূন্য থেকে ১০ বছরের মধ্যে। এদের সংখ্যা মাত্র ২৩ জন অর্থাৎ শূন্য দশমিক ৪৬ শতাংশ। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৩ হাজার ৮৯০ জন এবং নারী ১ হাজার ১১৭ জন।
সবচেয়ে বেশি মারা গেছে জুলাই মাসে ১ হাজার ২৬৪ জন এবং সবচেয়ে কম মার্চ মাসে ৫ জন। দেশে একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে গত ৩০ জুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 doinikprovateralo.Com
Desing & Developed BY Md Mahfuzar Rahman